আব্দুর রহিম, খাগড়াছড়ি প্রতিনিধি,সকালের কন্ঠঃ

২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি পাহাড়ে সেনাবাহিনীর কর্মতৎপরতার কথা উল্লেখ করে বিগত সময়ের সাথে বর্তমান সময়ের পার্থক্য করে বলেন, বর্তমান সরকারের সময়ে দূর্গম অবহেলিত পাহাড় উন্নয়নের শেখড় থেকে শিকড়ের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা উন্নয়নের যাত্রাকে বেগবান করতে সবসময়ই প্রস্তুত। আগামীতে এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময়, কম্বল বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান ও হুইল চেয়ার বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক-সম্প্রীতি ও উন্নয়নের পরেও পাহাড়কে নিয়ে ষড়যন্ত্র থামেনি মন্তব্য করে মেজর জেনারেল এস এম মতিউর রহমান বলেন, একটি মহল পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। সম্প্রিতি ও শান্তির সবুজ পাহাড়ে কোন অপশক্তিকে অশান্তির বীজ বুনতে দেয়া হবেনা। পাহাড়ের শান্তি ও সম্প্রিতি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল নওরোজ নিকোশিয়ার, লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মো. মিজানুর রহমান মিজান, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারমান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা কাঠ ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে স্থানীয় হতদরিদ্র মানুষের মাঝে কম্বল, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও পঙ্গুদের মাঝে হুইল চেয়ার বিতরণ এবং জোন কেন্দ্রীয় জামে মসজিদের সামনে লটকন গাছের চারা রোপন করেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার চট্টগ্রাম মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…