আব্দুর রহিম, জেলা প্রতিনিধি খাগড়াছড়ি:

পার্বত্য খাগড়াছড়ির গুইমারা উপজেলায় বিদ্যমান সাংবাদিকদের সংগঠন উপজেলা প্রেসক্লাব গুইমারা, গুইমারা উপজেলা প্রেসক্লাব ও রিপোটার্স ইউনিটি নামে তিনটি সংগঠন বিলুপ্ত করে গুইমারা প্রেসক্লাব নামে নতুন সংগঠনের যাত্রা শুরু হয়েছে।

দীর্ঘ দিনের বিভেদ ভুলে উপজেলার সর্বস্তরের সাংবাদিকরা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গুইমারা সদর ইউপি চেয়ারম্যান মেমং মার্মার নেতৃত্বে একই সারিতে ঐক্যবদ্ধ হয়ে পূর্বের সকল কমিটিকে স্বস্ব সংগঠনের সদস্যদের সর্ব সম্মতিক্রমে বিলুপ্ত ঘোষনা করে গুইমারা প্রেসক্লাব নামক নতুন সংঘঠন নিয়ে যাত্রা শুরু করেছে।

২৭ জুলাই শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় গুইমারা ইউপি চেয়ারম্যান কার্যালয়ে সংঘঠনটির আহবায়ক কমিটি গঠন করা হয়। সভায় সর্ব সম্মতিক্রমে মেমং মার্মাকে আহবায়ক, প্রবীন সাংবাদিক মোঃ নুরুল আলমকে যুগ্ন আহবায়ক ও সাংবাদিক এম দুলাল আহম্মদকে সদস্য সচীব করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

গঠিত আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্য সংগঠনটির গঠনতন্ত্র ও পূর্নাঙ্গ কমিটি কঠন করবে বলে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়।

এদিকে সাংবাদিকরা সকল বিভেদ ভুলে একটি সংগঠনে ঐক্যবদ্ধ হওয়ায় আনন্দিত উপজেলার সর্ব স্তরের সচেতন নাগরিক।

আর এমন মহতি উদ্যোগের জন্য মেমং মার্মার প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করে উপজেলাবাসী। তারা মনে করেন তাঁর এই উদ্যোগে একদিকে যেমন স্বস্ব সংগঠনের আধিপত্যের অবসান ঘটবে অন্য দিকে নব গঠিত উপজেলার সার্বিক উন্নয়নেও অবদান রাখবে নতুন এ সংগঠন।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…