আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

দেশব্যাপী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় কুমিল্লার চান্দিনায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে মনিটরিং টিম। এসময় বিভিন্ন অনিয়মের দায়ে ৯ দোকানীকে জরিমানা করা হয়।
এদিকে অভিযান পরিচালনার সময় মেয়াদ উত্তীর্ণ পণ্যের সাথে মেয়াদ সম্বলিত অনেক পণ্যও নিয়ে যাবার অভিযোগ করেন এক ব্যসায়ী ।

রবিবার (২৪ মার্চ) সকালে উপজেলার চান্দিনা বাজারের বিভিন্ন খাবার হোটেলে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরীর দায়ে এবং ষ্টেশনারী দোকানে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে এবং বিভিন্ন ফার্মেসীতে নিষিদ্ধ ঔষধ বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করার দায়ে ৯ দোকানীকে ৫৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তরের বাজার মনিটরিং টিম।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিদপ্তরের বাজার মনিটরিং টিম কুমিল্লা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আসাদুল ইসলাম, প্রসিকিউটিং অফিসার অমলেন্দু ভান্ডারী, চান্দিনা পৌর কাউন্সিলর মো. আব্দুস ছালাম ও চান্দিনা থানার এ.এস.আই ইসমাইল হোসেনসহ সঙ্গীয় ফোর্স।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক ষ্টেশনারী ব্যবসায়ী অভিযোগ করে চান্দিনা প্রতিদিনকে বলেন, “কোম্পানী ফেরত নেয় বলে আমরা মেয়াদ উত্তীর্ণ মালামাল দোকানে রাখি। তাই আমার দোকানে কিছু মেয়াদ উত্তীর্ণ মালামাল ছিল। তারা (অভিযান পরিচালনাকারীরা) মেয়াদ উর্ত্তীর্ণ মালামালের সাথে মেয়াদ সম্বলিত অনেক মালামালও নিয়ে গেছে”।

ব্যবসায়ীর অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ আসাদুল ইসলাম জানান, “অভিযোগটি সত্য নয়। আমি মেয়াদ দেখে দেখে মালামাল জব্দ করেছি এবং মালামাল আমাদের সংরক্ষণেই আছে ।

আরও পড়ুন

একটি জাল ভোট…
ফেনীর চার থানার…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…