ডেস্ক রিপোর্ট , সকালের কন্ঠঃ

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল মেন্টাল হেলথ প্রোগ্রামসমূহের প্রকাশনা ব্লগ সায়মা ওয়াজেদ হোসেনকে শুক্রবার পাঁচ দ্বারা একটি “গ্লোবাল মেন্টাল হেলথ ইনোভেটিভ উইমেন লিডারস” হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে।

তালিকায় 100 জন মহিলা নেতা রয়েছেন যারা ‘স্বতন্ত্র ও সম্মিলিতভাবে … আমাদের বোঝাপড়া, প্রতিরোধ এবং মানসিক অসুস্থতার চিকিত্সার উন্নতি করছেন’।

সায়মা হোসেন বর্তমানে অটিজম ও নিউরোডোপালপমেন্টাল ডিসঅর্ডারগুলির জন্য বাংলাদেশ জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতির পাশাপাশি মানসিক স্বাস্থ্য সম্পর্কিত বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ পরামর্শদাতা প্যানেলের সদস্য। সম্প্রতি বাংলাদেশে অটিজম আক্রান্ত ব্যক্তিদের মুখপাত্র হিসাবে অভিনব কাজের জন্য তিনি দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চলে অটিজমের জন্য শুভাকাঙ্ক্ষী রাষ্ট্রদূত নির্বাচিত হয়েছিলেন।

তিনি তার নিজস্ব এনজিও – শুচোনা ফাউন্ডেশন – এর একটি অলাভজনক অ্যাডভোকেসি, গবেষণা এবং capacityাকা ভিত্তিক সক্ষমতা তৈরির প্রতিষ্ঠানেরও চেয়ারপারসন। তিনি গবেষণা ও তথ্য কেন্দ্রের (সিআরআই) অন্যতম ট্রাস্টি।

সায়মা হোসেন স্কুল মনোবিজ্ঞানের বিশেষজ্ঞ, মার্কিন যুক্তরাষ্ট্রে জাতীয়ভাবে অনুমোদিত। ফ্লোরিডার ব্যারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, তিনি নিউরোডোপালপমেন্টাল ডিজঅর্ডার এবং মানসিক স্বাস্থ্য সম্পর্কে বিশেষজ্ঞ এবং একজন দক্ষ বক্তা, যার প্রচেষ্টায় আন্তর্জাতিক সচেতনতা, নীতি ও কর্মসূচির পরিবর্তন ঘটেছে এবং জাতিসংঘ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থায় তিনটি আন্তর্জাতিক রেজোলিউশন গৃহীত হয়েছে। ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা, বাংলাদেশে মানসিক স্বাস্থ্য বিষয়গুলি মূলধারায় আনার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের গ্রহণযোগ্যতার ক্ষেত্রে সামাজিক বাধা ভঙ্গ করার কৃতিত্ব সায়মা হোসেনকে দেওয়া হয়।
এই কৃতিত্বকে স্বাগত জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রচার ও প্রকাশনা কেন্দ্রীয় উপ প্রচার কমিটির অন্যতম সদস্য জনাব মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কন্যা সায়মা ওয়াজেদ পুতুলকে অভিনন্দন জানান।

আরও পড়ুন

একটি জাল ভোট…
৬ দশমিক ২ মাত্রার একটি ভূমিকম্পে এখন পর্যন্ত নিখোঁজ এক ডজন লোক
Featured Video Play Icon
৬ দশমিক ২…
২০২৩ হোক দেশের…
জাতীয় শোকদিবসে রোটারি…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…