খালেদ খুররম পারভেজ,ময়মনসিংহ প্রতিনিধিঃ

জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনায় অনুষ্ঠানে বক্তারা বলেছেন, অসচেতনতা বা অসাবধনতা ও লোভের কারনে সড়ক দুর্ঘটনা ঘটছে এই সব দুঘর্টনায় প্রতিদিন কেড়ে নিচ্ছে প্রান। সেই সাথে মহাসড়কের উপর গাড়ি স্ট্যান্ড করে রাখা,যাতায়াতের সময় যাত্রী উঠা নামা করা সড়কের উপর বাজার ও নিষিদ্ধ পরিবহণ চলাচল বন্ধ করতে হবে। গাড়ি চালনোর সময় চালকদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ করতে হবে। ভাল চালক ও ভাল গাড়ির মালিককেও পুরস্কৃত করতে হবে। ট্রাফিক বিধি মেনে পথচারীদের সড়কে সাবধানে চলাচল করতে হবে।

বিজ্ঞাপন

২২ অক্টোবর মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ টাউন হল মিলনায়তনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও বিআরটিএ আয়োজিত সড়ক নিরাপত্তা জনসচেতনতা বৃদ্ধি মুলক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় বক্তারা এসব কথা তুলে ধরেন। জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের এডিশনাল ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুইয়া, সওজের অতিরিক্ত প্রকৌশলী সাইফুল আলম, এডিএম ফরিদা ইয়াসমিন, বিআরটিএ সহকারী পরিচালক আবদুল খালেক, আনন্দ মোহন সরকারী কলেজের অধ্যক্ষ নারায়ণ চন্দ্র ভৌমিক, জিলা মোটর মালিক সমিরি সভাপতি মমতাজ উদ্দিন ও মহাসচিব মাহবুবুর রহমান, নিরাপদ সড়ক চাই, জেলা কমিটি সভাপতি আবদুল কাদের চৌধুরী, ময়মনসিংহ মটরযান কর্মচারী ইউনিয়নের আহবায়ক আবদুল মান্নান। আলোচনা শেষে রচনা প্রতিযোগিতায় বিজীয়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনার সভার আগে জেলা প্রশাসকের কায্যালয়ের সামনে থেকে সচেতনতামুলক একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলে গিয়ে শেষ হয়। এতে সংশ্লিস্ট জেলা প্রশাসনের কর্মকর্তা, মটর মালিক ও শ্রমিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
সেনানিবাসে বাংলাদেশ সশস্ত্র…
জাতির জনক বঙ্গবন্ধুর…
বায়রা নির্বাচন ২০২০/২০২৪
পদ্মা সেতুতে যান…
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন…
কুমিল্লা সিটি করপোরেশন…
চার দিনের অভিযানে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…