আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় অষ্টম শ্রেণির স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মো. সুমন (২১) নামে এক বখাটে যুবককে ১০ মাস ১০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

৩০ জুলাই মঙ্গলবার সকাল ৯ টায় চান্দিনা উপজেলার ভোমরকান্দি গ্রামে এ ঘটনার পর দুপুরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

অভিযোগের শতভাগ সত্যতার প্রমাণ পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার এস এম জাকারিয়া ওই বখাটে যুবককে ১০ মাস ১০ দিনের কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত যুবক মো. সুমন মিয়া জেলার বরুড়া উপজেলার ইটাখোলা গ্রামের জসিম উদ্দিনের ছেলে। তিনি পেশায় নির্মাণ শ্রমিক। স্কুলছাত্রী একই গ্রামের বাসিন্দা। সে চান্দিনা উপজেলার ভোমরকান্দি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

স্থানীয়রা জানান, ভোমরকান্দি উচ্চ বিদ্যালয়টি চান্দিনা উপজেলায় এবং ইটাখোলা গ্রামটি বরুড়া উপজেলার সীমান্তবর্তী এলাকা। ওই এলাকার অনেক শিক্ষার্থী ভোমরকান্দি উচ্চ বিদ্যালয়ে পড়ালেখা করে। মঙ্গলবার সকালে ওই স্কুলছাত্রী বাড়ি থেকে বের হয়ে স্কুলে আসার পথে ভোমরকান্দি এলাকায় ফাঁকা এক স্থানে তাকে মুখে চাপ ধরে শ্লীলতাহানীর চেষ্টা করে এক পর্যায়ে ওই ছাত্রীর চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এসে ওই যুবককে আটক করে।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওই যুবককে কারাদণ্ড দেন।

এ সময় চান্দিনা উপজেলার ৯ নং মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ মো. সেলিম প্রধান, চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন মিয়া সহ পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন। যুবকের এমন কারাদণ্ডকে সাদুবাদ জানিয়ে ভোরমকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র মজুমদার বলেন, নারী হচ্ছে মায়ের জাতি। যে মায়ের গর্ভে ১০ মাস ১০ দিন বেড়ে উঠে ভূমিষ্ট হয় সন্তান। আর ১০ মাস ১০ দিন কারাদণ্ড দিয়ে নারীর অধিকার ও মা জাতির সম্মান বাড়িয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ রায়ে শুধুমাত্র স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরাই নয় এলাকাবাসীও ধন্যবাদ জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে।

আরও পড়ুন

একটি জাল ভোট…
ফেনীর চার থানার…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…