আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

অপরিচ্ছন্ন-অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন, খালি হাতে নোংরা পাত্রে রুটির মণ্ড তৈরি, খাবারে পোড়া তেল ব্যবহারসহ নানা অনিয়মের জন্য কুমিল্লা চান্দিনা উপজেলার পানিপাড়া নতুন বাংলা বাজার এলাকায় ‘মোহন বেকারিকে’ বিশ(২০,০০০) হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া পৃথক অভিযানে ওই এলাকায় মেসার্স আল সাফা ফার্মেসি নামের একটি ওষুধের দোকানদারকে অবৈধ ওষুধ বিক্রির দায়ে দুই(২,০০০) হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১০ আগস্ট) ওই এলাকায় অভিযান চালান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এস.এম জাকারিয়া।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম জাকারিয়া জানান,বেকারিটির কারখানার পরিবেশ খুবই অপরিচ্ছন্ন ছিল। শ্রমিকেরা খালি গায়ে ও হাতে রুটি-বিস্কুট তৈরির জন্য মণ্ড তৈরি করছিল।কারখানার ভেতরে খুব গরম থাকায় শ্রমিকদের শরীর বেয়ে ঘাম পড়ছিল খাবারের ওপরে। এ ছাড়া খাবারে পোড়া তেল ব্যবহার হচ্ছিল। এ ধরনের অনিয়ম পাওয়ায় কারখানা মালিককে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে মেসার্স আল সাফা ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ বিভিন্ন ওষুধ বিক্রি করা হচ্ছিল।বেশি লাভের আশায় দোকানের মালিক বিল্লাল হোসেন কম দামে ওষুধ কিনে বেশি দামে বিক্রি করছিলেন।অবৈধ ওষুধ বিক্রি করা অপরাধ।তাই দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়াও অভিযানে একটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয়।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযানে চান্দিনা থানার এসআই মো.নোমান,এসআই শাহ আলমসহ সঙ্গীয় ফোর্স ও মাইজখার ইউপি চেয়ারম্যানের সহ-কারি কৃষ্ণ দেবনাথ সহায়তা করেছেন।

আরও পড়ুন

একটি জাল ভোট…
ফেনীর চার থানার…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…