চান্দিনায় ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ।

আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।উপজেলার মাধাইয়া-রহিমানগর সড়কের মাধাইয়া বাজার সংলগ্ন সরকারি খাস জমিতে জায়গা দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রশাসন।এছাড়াও মাধাইয়া থেকে জামিরাপাড়া পর্যন্ত প্রায় ৫ কিলোমিটারের মধ্যে খাস জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে।

বিজ্ঞাপন

চান্দিনা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ ও সহকারী কমিশনার (ভূমি) নাঈমা ইসলামের নেতৃত্বে চলা উচ্ছেদ অভিযানে প্রায় ২৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়।উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করেছে চান্দিনা থানা পুলিশ।

সরেজমিনে দেখা যায়,উচ্ছেদ অভিযান চলাকালীন সময় অনেকে ঝুঁকি নিয়ে মালামাল সরিয়ে নেয়ার জন্য চেষ্টা করেন। এসময় অনেকে অভিযোগ করে বলেন,ম্যাজিস্ট্রেট তাদের মালামাল সরাতে কোন সময় দেয়নি এবং উচ্ছেদ অভিযান সম্পর্কে তাদের আগে বলা হয়নি। তবে উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগে নিজেই ভাঙতে শুরু করে দুই দিন সময় চাওয়ায় কয়েকটি দোকান মালিককে দুইদিন সময় দিয়েছে ম্যাজিস্ট্রেট।

উচ্ছেদ অভিযান সম্পর্কে ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম বলেন, ‘সরকারি খাস জমি যারা দীর্ঘদিন ধরে অবৈধভাব দখল করে এসেছে আমরা তাদেরকে নোটিশ দিয়েছি। গত ১৫ দিন আগে আমরা অবৈধ দখলদারদের বলেছি, তারা যেন নিজ থেকে অবৈধ অংশ ছেড়ে দেয়। গত সোমবারও তাদের উচ্ছেদ অভিযান সম্পর্কে সচেতন করেছি। কিন্তু বেশির ভাগই অবৈধ দখলদার তাদের অবৈধ অংশ অপসারণ করেনি, ফলে আজ বৃহস্পতিবার আমরা তা উচ্ছেদ করেছি’।এ অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন

একটি জাল ভোট…
ফেনীর চার থানার…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…