আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার অন্যতম মানবিক সংগঠন মানবতার পাঠশালা খ্যাত একতাই শক্তি সামাজিক সংগঠনের নবম প্রতিষ্ঠা বার্ষিকী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে । ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে নজরুল ইন্সটিটিউট অডিটোরিয়ামে উক্ত প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান অনু্ষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার জনপ্রিয় সাংবাদিক ও সংগঠনের প্রধান উপদেষ্টা হুমায়ন কবির জীবন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শাহাদাত হোসেন বিল্লাল , সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সর্ব কনিষ্ঠ উপদেষ্টা সাইফুল ইসলাম সাগর , সংগঠনের অন্যতম উপদেষ্টা সেনসি নুরে আলম , সাবেক সভাপতি রকিবুল ইসলাম রাকিব, সাবেক সভাপতি নাজমুল হাসান , সমাজসেবক ও বিশিষ্ট শিক্ষানুরাগী এস এম ইসলাম নাহিদ ।

সংগঠনের প্রধান অথিথির বক্তব্যে হুমায়ন কবির জীবন বলেন , নবম বছরে একতাই শক্তির পথচলা নিঃসন্দেহ গর্বের বিষয় । ভালো কাজের মাধ্যমে একতাই শক্তি আরো বহুদুর এগিয়ে যাবে বলেই আমি বিশ্বাস করি । একতাই শক্তির সাথে সবসময় ছিলাম , আছি এবং থাকবো । সংগঠনের কার্যকরী সদস্যদের অভিনন্দন জানান।
বিশেষ অতিথির বক্তব্যে শাহাদাত হোসেন বিল্লাল বলেন , এই সংগঠন মানুষের পাশে থেকে আরো অনেক বড় হবে ।

সাইফুল ইসলাম সাগর বলেন , আজ আমি একটি গল্প বলবো , এটা কোন রূপকথার কিংবা হীরক রাজার গল্প নয় । এটা একটা মানবিক বৃক্ষের বেড়ে উঠার গল্প । যে বৃক্ষের নাম একতাই শক্তি । আমি একটি মহাকাব্যের কথা বলবো যে মহাকাব্যের আজ নবম বর্ষপূর্তি । এসময় তিনি সংগঠনের নয় বছরের নানা কার্যক্রম সম্পর্কে আগত অতিথিদের অভিহিত করেন। সংগঠনের অতিথিদের উদ্দেশ্য করে তিনি বলেন আমাদের কোন আর্থিক ফান্ড নেই কিন্তু আমাদের একটি মন আছে । অর্থের টানাপোড়ন আমাদের থাকতে পারে কিন্তু মানবিকতার কোন টানাপোড়ন নেই । সংগঠনের কার্যকরী সদস্যদের উদ্দেশ্য তিনি বলেন ,
হও সার্থক হে যাত্রী সামনে এগিয়ে চলো ,
আধার কেটেছে, উঠেছে সূর্য ছড়িয়েছে আলো।

সংগঠনের দীর্ঘ পথচলা কে স্মরণ করে বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী সদস্য ও আগত অতিথিবৃন্দ ।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তানভীর আহমেদ ইভান । (সভাপতি ২০১৮-২০২০ কার্যকরি কমিটি একতাই শক্তি)
প্রোগ্রাম পরিচালনা করেন সফিকুল ইসলাম সাকিব , (সাধারন সম্পাদক ২০১৮-২০২০ কার্যকরি কমিটি একতাই শক্তি)
সঞ্চালনা করেন যুগ্ন সম্পাদক তুষার বিন সাত্তার ।
এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি আদনান মারুফ , তৌকির আহমেদ , গোলাম সারোয়ার , শহিদুর রহমান সোহাগ , যুগ্ন সম্পাদক রিমন হোসেন , সাংগাঠনিক সম্পাদক মীর ফাহাদ , সাইদুল , নাহিদ , রাব্বানী , অনিক , সাকিব , ওমর ফারুক , তাইফ , নিয়ন,মাহমুব ইমন মাহির, সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ।

বর্ষপূতিতে কেক কাটা ও ফানুশ ওড়ানো এবং অসহায় শতাধিক মানুষের সাথে ডিনারের মাধ্যমে কর্মসূচির সমাপ্ত ঘোষণা করা হয় ।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…