চট্টগ্রাম প্রতিনিধি,সকালের কন্ঠঃ

মানবতার অপরনাম জয়নাল উদ্দিন জাহেদ।যিনি চট্টগ্রাম শহরের হতদরিদ্র মানুষের বন্ধু বললেই চলে।বিভিন্ন দুঃখ দুর্দশায় এর আগেও তিনি ২৪ নং আগ্রাবাদ ওয়ার্ড সহ বিভিন্ন ওয়ার্ডের জন্যকল্যাণে সবার আগে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন তা স্থানীয়দের মন্তব্য।কিন্তু এবারও করোনা প্রতিরোধে চট্টগ্রাম মহানগরের জনকল্যাণে এগিয়ে এসে ব্যতিক্রমী উদ্যোগ নিলেন এই ছাত্রনেতা।
নিজের অর্থায়নে মানুষের ঘরে ঘরে করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট, প্রায় পনের’শ বোতল হ্যান্ড স্যানিটাইজার, পাঁচশত পিছ মাস্ক পৌঁছে দিয়েছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবী সংগঠন জয়ধ্বনির সভাপতি মোঃ জয়নাল উদ্দিন জাহেদ। এছাড়াও বিভিন্ন জায়গায় জীবানু নাশক ঔষধ স্প্রে ও পথচারীদের হাত ধোয়ার জন্য দুইটি বেসিন স্থাপন সহ করোনা প্রতিরোধে এলাকায় এলাকায় সচেতনতামূলক মাইকিং করা হয়।

দেশে করোনা প্রাদুর্ভাব না থামা পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।দেশের এই ক্রান্তি লগ্নে যার যা সামর্থ্য আছে তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান এই ছাত্রনেতার।
জেনে রাখি,বিশ্বব্যাপী মানুষের কাছে ব্যাপক আতংক ছড়িয়েছে কোভিড-১৯ বা করোনা ভাইরাস। চীনের উহান প্রদেশ থেকে শুরু করে বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে এই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। ইতোমধ্যে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ লক্ষাধিক ছাড়িয়েছে, মৃত্যুর মিছিলে যোগ হয়েছে প্রায় সাতাশ হাজার মানুষের প্রাণ।

করোনা ভাইরাসে সংক্রমণ ঠেকাতে বাংলাদেশে গত ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সরকারিভাবে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটি উৎসব কিংবা ঈদ বা পূজা পার্বণের নয়। সাধারণ মানু্ষ স্বেচ্ছায় ঘরে আবদ্ধ থেকে করোনা প্রতিরোধ করবে সেটাই ছিল মূখ্য উদ্দেশ্য।

সারাদেশে সাধারণ ছুটি পাশাপাশি ঘরে আবদ্ধ থাকার নির্দেশনা। সাধারণ মানুষজন ঘরের বাইরে প্রয়োজন ছাড়া বের হতে পারছে না, এছাড়া জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার, মুখের মাস্ক এর অপ্রতুলতাও দৃশ্যনীয়।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
সেনানিবাসে বাংলাদেশ সশস্ত্র…
জাতির জনক বঙ্গবন্ধুর…
জাতীয় শোকদিবসে রোটারি…
বায়রা নির্বাচন ২০২০/২০২৪
পদ্মা সেতুতে যান…
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন…
কুমিল্লা সিটি করপোরেশন…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…