আলিফ মাহমুদ কায়সার, কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার অন্যতম মানবিক সংগঠন একতাই শক্তি সামাজিক সংগঠনের উদ্যোগে নগরীর টমছমব্রীজ এলাকায় বুধবার বিকাল তিনটায় অসহায় হতদরিদ্র মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা হুমায়ন কবির জীবন , প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাগর , সাবেক সভাপতি নাজমুল হাসান সহ সংগঠনের বর্তমান নির্বাহী কমিটির সাধারন সম্পাদক সফিকুল ইসলাম সাকিব , সাংগাঠনিক সম্পাদক মীর ফাহাদ সহ সকল স্তরের দায়িত্বশীল ‘ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।

এসময় প্রধান উপদেষ্টা হুমায়ন কবির জীবন বলেন – বৈশ্বিক মহামারী করোনা আজ আমাদের জাতীয় জীবনে দুর্যোগ সৃষ্টি করেছে । এই ক্রাইসিস আমাদের সাতকোটি দিনমজুরের জীবনে ভয়াবহ অবস্থার সৃষ্টি করেছে । এমতাবস্থায় দেশের সকল বিত্তবান মানুষ একে অন্যের পাশে থেকে সহযোগিতার হাত না বাড়ালে এই পরিস্থিতিতে থেকে উত্তোরণ কঠিন হয়ে যাবে এবং তা আমাদের সকলের জীবনে ভয়াবহ বিপর্যয় তৈরি করবে।

এসময় সংগঠনের পক্ষ থেকে এ করোনা ক্রাইসিস মোকাবিলায় সবাইকে সতর্ক থাকা এবং বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানানো হয়।

টমছমব্রীজ এলাকায় খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি নগরীর বিভিন্ন এলাকায় সংগঠনের সদস্যদের মাধ্যমে প্রকৃত অসহায়দের জন্য খাদ্যসামগ্রীর সহযোগিতা পাঠানো হয়েছে । এ সহযোগিতার মাধ্যমে ক্ষুদ্র পরিসরে হলেও অসহায় মানুষের কষ্ট লাঘব হবে বলে আশা প্রকাশ করা হয় ।

করোনাভাইরাস মোকাবিলায় জনসাধারণকে আতঙ্কিত না হয়ে বাহিরে না যাওয়ার জন্য পরামর্শ দেন তিনি । এছাড়াও করোনাভাইরাস সতর্কতায় সরকারের বিভিন্ন বিধিনিষেধ মেনে চলার আহ্বান করেন।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের কারণে সমাজের অসহায়, দরিদ্র ও দুস্থ মানুষ কাজ করতে পারছে না।

এসময় তাদের বেশ কষ্টের মধ্যে দিন কাটাতে হচ্ছে। তাই আমরা আদর্শ কর্মী হিসেবে দায়িত্বের জায়গা থেকে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা ও যতটুকু সামর্থ্য আছে তা দিয়েই সমাজের অসহায়, দরিদ্র ও দিনমজুর মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছেন বলে জানান দেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক সাইফুর ইসলাম সাগর।

উল্লেখ্য যে , ২০১১ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি প্রতিষ্ঠা লগ্ন থেকে অসহায় মানুষের পাশে থাকা সহ নানা সামাজিক কর্মকান্ড প্রত্যক্ষ অবদান রেখে আসছে।।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
জাতীয় শোকদিবসে রোটারি…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…