নিজস্ব প্রতিনিধিঃ

আওয়ামী লীগ কর্মী ও বিশিষ্ট সমাজ সেবক নাছির কাশেম একজন কানাডা প্রবাসী ও ব্যবসায়ী। তিনি AOL College এর প্রতিষ্ঠাতা ও Grace Cox Hotel এর একজন পরিচালক।

দেশের বাইরে থাকলেও দেশ ও গ্রামের সাথে নিবিড় সম্পর্ক রয়েছে তাঁর। ব্যবসায়ীক ও সামাজিক নানা কাজে দেশে আসতে হয় প্রায়শই; এবারও এসেছিলেন দেশে কিন্তু করোনা ভাইরাসের প্রভাবের কারনে দেশে রয়ে গেছেন অনেকদিন। এর মধ্যে ঢাকার বসুন্ধরা এলাকা, বাড্ডায় কিছু এলাকায় রাতে বেরিয়ে গোপনে নিভৃতে কর্মহীন হত দরিদ্রদের ঘরে ঘরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেন। কিন্তু গতকাল রাত থেকে মধ্যবিত্ত ও কর্মহীন হয়ে পড়া কিছু মানুষের খোঁজ পেলে তাদের সাথে যোগাযোগ করে নিজ হাতে হ্যান্ড গ্লাভস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি যেমন চাল, ডাল, পেঁয়াজ, ভেজিটেবল ওয়েল, লবণ ইত্যাদি প্রদান করেন। এছাড়াও

অনেককে নগদ অর্থ দিয়েও সহায়তা করেন।

এ বিষয়ে জানতে চায়লে প্রচার বিমুখ এই সমাজকর্মী বলেন, “আসলে আমার একটা স্বেচ্ছাসেবক টিম আছে যারা এখানে কাজ করে আমি তাদের স্পন্সর করি, তারা বিভিন্ন উৎস থেকে আমাকে কর্মহীন ভ্যান চালক, রিক্সা চালকদের তালিকা দেয় আমি আমার সাধ্যমতো চেষ্টা করছি তাদের সহায়তা করতে আর আমি এদের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরে তাদের সামাজিকভাবে হত দরিদ্র হিসেবে তুলে ধরতে চাই না কেননা আজ অনেক মধ্যবিত্তেও পরিস্থিতির শিকার!, যা আমাদের মেনে নিতে হচ্ছে”।

এছাড়াও তাঁর নিজ গ্রাম ফেনীর দাগনভূয়া, কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায় ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে সহযোগিতা প্রেরণ করেন। এখানে উল্লেখযোগ্য তিনি নোয়াখালীতে PPE প্রেরণও করেছেন বিভিন্ন ক্লিনিকে।

এছাড়াও তিনি মধ্যপ্রাচ্যে বসবাসকারী প্রবাসীদের মাঝেও ব্যাপক জনপ্রিয় ও তাদের নিয়েও কাজ করছেন।

পাশাপাশি তিনি সকল বিত্তবান প্রবাসীদের এই আপদকালীন সময়ে কর্মহীন হত দরিদ্রদ মানুষের পাশে থাকার সাথে মধ্যবিত্ত যারা লোকলজ্জার ভয়ে সবার কাছে চায়তে পারে না তাদেরও পাশে থাকার অনুরোধ জানান।

জনাব নাছির কাশেম সকালের কন্ঠকে বলেন,এই দুঃসময়ে যে যার সামর্থ্যে অনুযায়ী গরীব দুঃখীদের সাহায্যার্থে এগিয়ে আসতে পারেন।এখন সময় এসেছে মানবতার তরে কাজ করার।আমি আগেও মানবতার কাজ করে এসেছে,বর্তমানে ও করছি, ইনশা আল্লাহ ভবিষ্যতেও করে যাব।
মানবতার কাজে যেটুকু আনন্দ আমি পায় তা অন্য কোথাও আমি পাইনা।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
সেনানিবাসে বাংলাদেশ সশস্ত্র…
জাতির জনক বঙ্গবন্ধুর…
বায়রা নির্বাচন ২০২০/২০২৪
পদ্মা সেতুতে যান…
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন…
কুমিল্লা সিটি করপোরেশন…
চার দিনের অভিযানে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…