হাটহাজারী (চট্টগ্রাম), সকালের কন্ঠঃ

কারিগর, স্থান ও নাম ভিন্ন। তবে উপাদানে নেই কোনো পরিবর্তন। দুধ ও দুগ্ধজাত পণ্য ছাড়াই মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর রং ও ফ্লেভারসহ নানা উপকরণ মিশিয়ে কৃত্রিম উপায়ে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বিভিন্ন স্থানে অব্যাহত রয়েছে স্পেশাল ঘি তৈরির কার্যক্রম।

রোববার (১৭ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় উপজেলার ছিপাতলী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বোয়ালিয়ায় মকবুল ফকিরের বাড়ির সামনে প্রবাসী সেলিমের ভাড়াবাসায় ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধান পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) সম্রাট খিসা। আদালতকে সহযোগিতা করেন হাটহাজারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নিয়াজ মোর্শেদ ও থানা পুলিশের সদস্যরা।

অভিযান শুরুর আগেই পালিয়ে যায় কারখানার মালিক ও কারিগররা। একটি ফ্যামিলি বাসা ভাড়া নিয়ে ওই কারখানাটি গড়ে তোলে। তালা ভেঙে কারখানায় ঢোকে পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মানবদেহের জন্য ক্ষতিকর কৃত্রিম রং, ৫০ লিটার ঘি সদৃশ পদার্থ, কেমিক্যাল, ফ্লেভার, গোয়ালা প্লাস পিওর ঘি’র মুদ্রিত লেবেল ও ২ হাজারেরও বেশি কৌটা জব্দ করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার জনাব রুহুল আমিন।

আরও পড়ুন

একটি জাল ভোট…
ফেনীর চার থানার…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…