মুহাম্মদ দেলোয়ার হোসাইন, রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের শান্তিরহাট বাজারে বার্মার পেঁয়াজ ২৫০ অার মিশর ২২০ টাকা দামে বিক্রয় করা হচ্ছে ব্যবসায়ী। পেঁয়াজের দাম দিনে দিনে বেড়েই চলেছে। মঙ্গলবারে যে পেঁয়াজের মূল্য ছিল ১৫০ টাকা, বুধবার ১৮০ টাকা, বৃহস্পতিবার ২০০ টাকা, শুক্রবার ২২০ টাকা আজ শনিবার সেই পেঁয়াজের দাম এসে দাঁড়ায় ২৫০ টাকায়।
বাজার ঘুরে আজকেও গতকালের পরিস্থিতি দেখা যায়, পেঁয়াজের দাম বৃদ্ধি হওয়ায় অনেক দোকান অাজও পেঁয়াজ বিক্রয় বন্ধ করে দিছে। যা কয়েকট দোকানে পেঁয়াজ বিক্রয় করলেও দোকান সমূহতে বার্মার পেঁয়াজ ২৫০ আর মিশরের পেয়াঁজ ২২০ টাকা দামে বিক্রয় হচ্ছে।
কয়েকটি খুচরা দোকানদার কাছে জানতে চাইলে তারা বলেন, পেঁয়াজের দাম বেশি হওয়ায়,অামরা পেঁয়াজ
কেনা বিক্রয় করা বন্ধ করে দিয়েছি তবে পাইকারি বিক্রেতা হতে কয়েক কেজি ক্রয় করে বিক্রয় করছি। তবে আগে যেখানে বিশ কেজি বিক্রয় হতে সেখানে বর্তমানে দুই- তিন কেজি বিক্রয় করা সম্ভব হচ্ছে না।
বাজারে কয়েকদিন ধরে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় সাধারণ ক্রেতাদের মধ্যে একরকম ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাজারের অসংখ্য ক্রেতাদের অভিযোগ, এক শ্রেনির অসাধু ব্যবসায়ী বাজারকে অস্থিতিশীল করার জন্য পায়তারা করছে। পর্যাপ্ত বাজার মনিটরিং ব্যবস্থা কার্যকর করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

আরও পড়ুন

একটি জাল ভোট…
সোনাগাজিতে খেজুর রসের…
অভি’কে সিইও হিসেবে…
২০২৩ হোক দেশের…
“রেশন কার্ড পাবে…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…