খালেদ খুররম পারভেজ ময়মনসিংহ প্রতিনিধিঃ

নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ সব ধরনের রোডে বাস চলাচল বন্ধ করে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট ডাক দিয়েছে পরিবহন শ্রমিকরা। এতে ঢাকা-ময়মনসিংহসহ আশাপাশের দুরাল্লার সব রাস্তায় যানবহন চলাচল বন্ধ রয়েছে। এদিকে সকল থেকে চরম ভোগান্তিতে পড়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, সাধারন যাত্রী ও অফিসগামী কর্মকর্তা-কর্মচারীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৮টা থেকে ময়মনসিংহ আন্ত-জেলা মাসকান্দা ও পাটগুদাম বাস টার্মিনালে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু করেন শ্রমিকরা।

বিক্ষোভরত শ্রমিকরা সকালের কন্ঠকে জানান, নতুন কার্যকর হওয়া সড়ক পরিবহন আইন ২০১৮ বাতিলের দাবিতে তাদের এই ধর্নঘট। যতক্ষন এই আইন বাতিল না হবে ততদিন তাদের এই ধর্মঘট লাগাতার চলবে।

অন্যদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরেরর মাওনা এলাকায় সকাল থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে পরিবহন শ্রমিকরা। এতে আশাপাশের রাস্তায় যানবহন চলাচল বন্ধ রয়েছে। এদিকে সকল থেকে চরম সমস্যায় পড়েছেন সাধারন যাত্রীরা।

মাওনা হাইওয়ে থানা পুলিশের এসআই আইয়ুব হোসেন জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে শ্রমিকদের সঙ্গে কথা বলে একটি বাস ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে দেয়া হয়েছে। আরও যদি কোনো ছাত্রছাত্রী থাকে তাদেরও পরীক্ষা দেয়ার ব্যবস্থা করা হবে। শ্রমিকদের সঙ্গে কথা বলে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়ার চেষ্টা চলছে।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…