আব্দুর রহিম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

ফের রক্তাত্ব সবুজ পাহাড়! দূর্বৃত্তের অস্ত্রের ঝনঝনানী আর মূহুর্মুহু উত্তপ্ত বুলেটের নির্মম আঘাতে ক্ষত-বিক্ষত দূর্গম পাহাড়ি জনপদ। এ যেন রক্তের হলি উৎসব। গেল সপ্তাহে খাগড়াছড়ির রামগড়ে জেএসএসের এক নেতা নিহতের সপ্তাহ না পেরুতেই আবারও রক্ত ঝরলো সবুজ পাহাড়ে। এবার পিপলু বৈষ্ণব ত্রিপুরা (৪১) নামে এক ইউপিডিএফ কর্মীকে নিজ বাড়িতেই গুলি করে হত্যা করেছে স্বশস্ত্র সন্ত্রাসীরা।

খাগড়াছড়ির গাছবান এলাকায় শনিবার রাত সাড়ে ৮টার দিকে এই ঘটনা ঘটে। নিহত পিপলু বৈষ্ণব ত্রিপুরা রামগড়ের বল্টুরাম এলাকার মৃত নিগমানন্দ বৈষ্ণব ত্রিপুরার ছেলে।

খাগড়াছড়ি সদর থানা পুলিশের ওসি সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করে বলেন, রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীরা পিপলু বৈষ্ণব ত্রিপুরার বাসায় গিয়ে তাকে গুলি করে হত্যা করেছে।

তিনি জানান নিহত পিপলু বৈষ্ণব ত্রিপুরা বিগত এক বছরেরও বেশি সময় ধরে ইউপিডিএফের দলীয় কর্মকাণ্ড থেকে বিরত রয়েছেন। সে শারীরিক প্রতিবন্ধী বলেও জানান তিনি।

তবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) কেন্দ্রীয় সহ তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা এই ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার অভিযোগ অস্বাকীর করেন। তিনি বলেন রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার জন্য এখানে আমাদেরকে দায়ী করা হচ্ছে।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…