নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়িঃ

পার্বত্য খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর টহলে সন্ত্রাসীরা গুলি বর্ষন করে, পাল্টা গুলিতে ঘটনাস্থলেই তিন সন্ত্রাসী নিহত হয়েছে। সোমবার সকালের দিকে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার প্রত্যান্ত এলাকার বিনন্দচোখ এলাকায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিহত সন্ত্রাসীরা শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিএিফ (প্রসীত গ্রুপ) সমর্থিত বলে জানা যায়।

জানা যায়, সোমবার সকালের দিকে দীঘিনালার বরাদাম এলাকায় সেনাবাহিনীর একটি টহল দল অভিযানে গেলে, একদল স্বশস্ত্র সন্ত্রাসী সেনাবাহিনীর টহল দলকে লক্ষ্য করে অতর্কিত গুলি চালায়। এসময় সেনাবাহিনীও আত্বরক্ষার্থে পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই তিন সন্ত্রাসী নিহত হয়। ১০-১৫ মিনিট গুলি বিনিময়ের পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। এরপর সেনাবাহিনী ঘটনাস্থলে তল্লাশী চালিযে তিন সন্ত্রাসীর মৃতদেহ , একটি আমেরিকার তৈরী এম-৪ অটোমেটিক কার্বাইন ও দুইটি পিস্তল ( ৮রাউন্ড এ্যামুনিশনসহ) উদ্ধার করে।

নিহতরা হচ্ছে, দীঘিনালা ইন্দ্রমণি পাড়ার বাসিন্দা তুঙ্গরাম চামার ছেলে ভুজেন্দ্র চাকমা (৪৫),একই উপজেলার হাসিনসনপুর সুধীর প্রিয় চাকমা ছেলে রুচিল চাকমা (২৫) ও পানছড়ি পুজগাং যুবনাক্সপাড়ার বাসিন্দা ধন্যসেন চাকমার ছেলে নবীন জ্যোতি চাকমা (৩২)। নিহতদের সকলেই প্রসীত বিকাশ খীসা সমর্থিত পার্বত্য শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিএিফ‘র স্বশস্ত্র গ্রুপের সন্ত্রাসী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিএিফ‘র খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা নিহতদের তাদের কর্মী বলে দাবী করেছেন।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…