জয়পুরহাটের আক্কেলপুরে মাঠ দিবস পালিত।। সকালের কন্ঠ

জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলায় কানুপুর গ্রামে সরিষা ও ভুট্টা ফসলের উপর উপজেলা কৃষি অফিসের আয়োজনে বিশেষ মাঠ দিবস পালন করা হয়।

এ মাঠ দিবস কে কেন্দ্র করে এলাকার কৃষকদের মাঝে কৃষির আবাদি ফসলের উৎপাদন বৃদ্ধি এবং ইরি ও বোরো ধান জমি থেকে উঠানোর সাথে সাথে চাষাবাদের উপযোগী জমি ফেলিয়ে না রেখে মৌসুমি ফসল ফলানোর জন্য গুরুত্বপূর্ন পরামর্শ দেন আক্কেলপুর উপজেলা কৃষি অফিসার মো: সহীদুল ইসলাম। এছাড়া ও তিনি কৃষকদের উদ্দেশ্যে আরো বলেন যে কৃষকদের চাষাবাদের উপযোগী জমিতে ফসল রোপন এবং রোপন কৃত ফসলের ক্ষতিকর পোকা -মাকর দমন করে ফসলের উৎপাদন বৃদ্ধিতে উপজেলা কৃষি অফিস সর্বময় পরামর্শ দিবেন ও কৃষকদের আবাদি ফসলে কোন সমস্যা দেখা দিলে তারা যেন কৃষি অফিসে আসেন সে জন্য তিনি কৃষকদের আহবান জানান।

মাঠ দিবসের আলোচনা সভা শেষে সরিষা ও ভুট্ট জমি পরিদর্শনে যান উপজেলা কৃষি অফিসার মো: সহীদুল ইসলাম, সহকারি কৃষি সম্প্রসারন অফিসার মো: মোহাম্মদ আলী, উপসহকারী উদ্ভিদ সংরক্ষক অফিসার ইদ্রিস আলী এবং উপসহকারী কৃষি কর্মকর্তা আখতার হোসেন, রুবেল, তালহা, মিজান ও এসিআই কোম্পানির এস. পি.ও. মো: সাজ্জাদ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার কৃষকরা।

এসময় সরিষা চাষি কৃষক কিরন ও ভুট্টা চাষি কুদ্দুস মিয়ার সাথে কথা বলার সময় তারা বলেন যে, উপজেলা কৃষি অফিস তাদের কৃষি কাজে যে ভাবে সাহায্য করছেন এতে করে আমরা কৃষি পূণ্য সঠিক ভাবে উৎপাদন করতে পারব এবং তা সঠিক সময়ে বাজার জাত করতে পারব ফলে আমরা ফসল চাষ করতে যে খরচ হয় তার লোকসান কাটিয়ে উঠতে সক্ষম হব।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…