ছাগলনাইয়ার পৌরসভার মেয়র এম মোস্তফাএকজন রাজনীতিবিদ, জনপ্রতিনিধি,  ব্যবসায়ী ও উদ্যোক্তাও বটে।

তিনি মানবতার কল্যাণে কাজ করলে যেমনি মানুষের আস্থা অর্জন করবেন, তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে পারবেন।

আবার তিনি যদি দানবীয় কোন অকল্যাণকর কাজ করেন, তাহলেও সমালোচিত হবেন এটাই স্বাভাবিক।। রাস্তায় আটকে যাওয়া কাজ তিনি নিজেই করছেন।

 

ছবি যেহেতু কথা বলে, বোবার ভাষা বোবা বুঝে! বধির কিন্তু কানে শুনেনা তবে মাঝে মাঝে কানে কানেও কথা বলে।

মেয়র এম মোস্তফা বহুমাত্রিক গুণের অধিকারী যেমনি, তেমনি আলোচনা সমালোচনার উর্ধ্বে না।

কারণ বিনা প্ররোচনায় বা বিনা বেতনে তার শত্রু চারদিকে গিজ গিজ করছে। আবার তাকে ভালোবাসার মানুষও কম বলছিনা। ঘরে বাইরে অন্দর মহলে দায়ীত্বশীল লোকদের শত্রু বেশি। বোবার কোন শত্রু নাই, তবে ফেসবুকে কারো পক্ষে বিপক্ষে লেখার কারণে তারও এখন শত্রু আছে। এমন বোবাও কয়েকজনকে চিনি বা আমার পরিচিত আছে।

 

যাক মেয়র এম মোস্তফাশত্রু নিজের দলীয়, প্রতিপক্ষ দলগুলোর, ব্যবসায়ীক প্রতিদ্বন্দ্বী, সর্বোপুরি জমিজমা নিয়েও প্রকাশ্যে অপ্রকাশ্যে শত্রু থাকতে পারে বা থাকাটা স্বাভাবিক!

মেয়র এম মোস্তফা রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও উদ্যোক্তা হিসেবে একজন সফল মানুষও বলা যেতে পারে।

 

এত কিছুর পরও নিজের সামগ্রিক উন্নয়নের জন্য ব্যবসা মনোনিবেশ করে কর্মের প্রতি শ্রদ্ধাশীল হয়ে নিজের পেশা বা দায়ীত্বে অহংকারী না  মানুষ পেশাদারীত্বের প্রতি শ্রদ্ধাশীল হতো। বেকার ঘুরে যারা মানুষের ক্ষতি আর সমালোচনার চিন্তা করে তাদের অন্দর মহলের চোখও খুলে যেত। মানুষকে বড় হতে হলে পরিশ্রম করতে হবে। কাজ করার মানসিকতা থাকতে হবে।

, যে একজন মানুষের সেবক।ভোরে ঘুম থেকে উঠে মানবিক পেশায় মনোনিবেশ করে, এর পর জনপ্রতিনিধির চেয়ারে বসে জনসেবায় মনোনিবেশ, রাজনীতির চেয়ারে বসে রাজনৈতিক নেতাকর্মীদের সাথে মতবিনিময় তথা রাজনীতি সামলানো, ব্যবসায়ীক চেয়ারে বসে ব্যবসা নিয়ন্ত্রণ করেন। উদ্যোমী হয়ে একজন সফল উদ্যোক্তা হয়ে উঠান। আমাদের সমাজে একজনে রোজগার করে আর দশজনে বসে খাওয়ার রেওয়াজ বা নিয়ম সবারই জানা আছে।

এটাও সবাই বিশ্বাস করে পরিশ্রম মানুষকে বড় করে। বাংলাদেশে করোনা ভাইরাসের শুরুতেই যখন মেয়র এম মোস্তফা নিজের ব্যক্তিগত, সরকারি ও পৌরসভার তহবিল থেকে মানবিক সাহায্য নিয়ে মাঠে নেমে পড়েন। তখনো যেমনি বাহবা পেয়েছেন, তেমনি কিছু লোক সমালোচনাও করেছেন। তারপরও বাহবা পেয়েছেন বেশি এবং তার দেখায় দেখায় অনেকেই মানবতার কল্যাণে এগিয়ে এসেছেন।

আমেরিকার সাবেক একাধিক প্রেসিডেন্ট বাদাম ব্যপারি, মুচি ছিলেন, সদ্যসাবেক প্রসিডেন্ট ওবামার মেয়ে রেস্টুরেন্টে চাকরি করেন। তাদের সেই কর্ম ইতিহাস হয়ে রয়েছে বা থাকবে। বিকৃত বা মিথ্যার অর্থে নয় স্বভাবজাত কারণেই মানুষ করোনা ভাইরাসের পজিটিভ অর্থ ছাড়া সব কিছুতেই পজিটিভকে সমর্থন করে। নেগেটিভ সবসময় নেগেটিভ।

পাছে লোকে কিছু বলে এসবের মাঝেও মেয়র এম মোস্তফার ধৈর্য্যর সুনাম আছে।

আরও পড়ুন

জায়গা জমির মালিকানা…
ফেনী জেলা পরিষদের…
বিশ্ব ডায়াবেটিস দিবস…
ছাগলনাইয়ায় বাংলাদেশ কমার্স…
বাংলাদেশ সুপ্রিম কোর্টে…
ছাগলনাইয়া পৌরসভা সাধারণ…
ফেনী জেলা প্রশাসক…
দৈনিক দেশের সাথে…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…