বিপিএল এর জন্য এগিয়ে আনা হলো জুমার সময়

বিপিএলে প্রতিদিনই প্রথম ম্যাচ শুরু হয় দুপুর ১:৩০ মিনিটে । দ্বিতীয় ম্যাচ মাঠে গড়ায় সন্ধ্যা সাড়ে ছয়টায়। শুক্রবার জুমার নামাজের কথা মাথায় রেখে ম্যাচের সময় পিছিয়ে নেয়া হয় ৩০ মিনিট। শুধু খেলা পিছিয়ে নেয়া নয়, এগিয়ে আনা হলো নামাজের সময়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম লাগোয়া জামে মসজিদে জুমার নামাজের সময় ৩০ মিনিট এগিয়ে শুরু করা হয়েছে বেলা ১.০০টা থেকে।

বিপিএলের গত মৌসুমেও রাজশাহী এবং সিলেটের মধ্যকার ম্যাচেই খেলোয়াড়রা নিয়েছিলেন জুমার নামাজের বিরতি। তবে সেবার টসের আগে নয়, টস করেই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম লাগোয়া বিসিবি একাডেমিতে জুমার নামাজ আদায় করে মাঠে নেমেছিলেন মুশফিকুর রহীম, নাসির হোসেন, সাব্বির রহমান, মুমিনুল হক, তাইজুল ইসলাম ও নুরুল হাসান সোহানরা। সেবার ক্রিকেটারদের সুবিধার্থে ১.৩০ মিনিটের বদলে দশ মিনিট পিছিয়ে ১.৪০ মিনিটে শুরু করা হয়েছিল জুমার জামাত।

এটা করা হয় যাতে করে দুই দলের খেলোয়াড় এবং কোচিং স্টাফের মুসলিম সদস্যরা নিজেদের জুমার নামাজ আদায় করে ঠিক সময়েই ধরতে পারেন মাঠের খেলা।

দুটি দলের লড়াই বেলা ২.০০টায় শুরু হলেও, অধিনায়কদের টস করার জন্য মাঠে থাকতে হয় ত্রিশ মিনিট আগেই। প্রথম ম্যাচে রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ও সিলেট সিক্সার্সের অধিনায়ক সোহেল তানভির যাতে করে জুমার নামাজ আদায় করেই টস করতে যেতে পারেন সে লক্ষ্যেই ত্রিশ মিনিট এগিয়ে বেলা একটায় পড়া হয়েছে জুমার নামাজ।

এদিকে আজ থেকে চট্টগ্রাম বিভাগে শুরু হলো বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর খেলা । চট্টগ্রামে বরাবরের মতো এবারও দর্শক ঢাকার তুলনাই কিছুটা বেশীই থাকবে বলে আশা করছেন সবাই।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…
বিএনপি ক্ষমতায় থাকাকালে…
আজ দ্বিতীয় ধাপের…
আজ প্রধানমন্ত্রী শেখ…
অতি জরুরি’ ভিত্তিতে…
প্রায় ১৮ মাস…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…