মান্নার ১২ তম মৃত্যুবার্ষিকী আজ

ফিচার ডেস্কঃ ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক আসলাম তালুকদার ওরফে চিত্রনায়ক মান্না। আজ সোমবার (১৭ ফেব্রুয়ারি) তার ১২ তম মৃত্যুবার্ষিকী।

তিনি ১৪ এপ্রিল, ১৯৬৪, টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন । সৈয়দ মোহাম্মদ আসলাম তালুকদার ওরফে চিত্রনায়ক মান্না। ছিলেন একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক। বিএফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমের মধ্য দিয়ে ১৯৮৪ সালে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন। তার অভিনীত আম্মাজান চলচ্চিত্রটি বাংলাদেশের ব্যবসাসফল ও জনপ্রিয় চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম

তার স্মরণে আজ মান্না ফাউন্ডেশনের চেয়ারম্যান শেলী মান্নার নেতৃত্বে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। রাজধানীর উত্তরার বাসায় মান্নার জন্য কোরআন খতম ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

২০০৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। প্রায় সাড়ে তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাস’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, ‘মায়ের মর্যাদা’, ‘মা বাবার স্বপ্ন’, ‘হৃদয় থেকে পাওয়া’ সিনেমাগুলো তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা।

আরও পড়ুন

একটি জাল ভোট…
২০২৩ হোক দেশের…
জায়গা জমির মালিকানা…
ফেনী জেলা পরিষদের…
বিশ্ব ডায়াবেটিস দিবস…
ছাগলনাইয়ায় বাংলাদেশ কমার্স…
পদ্মা সেতুতে যান…
কুমিল্লা সিটি করপোরেশন…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…