প্লেব্যাক সম্রাট’ নামে পরিচিত এন্ড্রু কিশোর

Featured Video Play Icon

ঢাকাই ছবির ‘প্লেব্যাক সম্রাট’ নামে পরিচিত এন্ড্রু কিশোর। এক সময় নতুন চলচ্চিত্র মানেই এন্ড্রু কিশোরের গাওয়া নতুন গান। পাশাপাশি অডিও অ্যালাবাম প্রকাশ করেছেন নিয়মিত।কিন্তু এখন আর গানে আগের মতো দেখা যায়না কিংবদন্তি এ গায়ককে। অনলাইন ভিডিও প্লাটফর্ম ইউটিউব কেন্দ্রিক গান প্রকাশ হওয়ায় এ অঙ্গনে একেবারেই যেন দেখা যাচ্ছিল না তাকে।

দীর্ঘ দিনি অনলাইন প্লাটফর্মে গান নিয়ে ফিরছেন এন্ড্রু কিশোর। আগামী ২৭ সেপ্টেম্বর সেভেনটিউনস এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হচ্ছে তার গাওয়া নতুন গান ‘আছি বেঁচে’। গীতিকার রুবাইয়াৎ জাহানে কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন শেখ জসিম।

নতুন গান প্রকাশ নিয়ে এন্ড্রু কিশোর বলেন,’ এখন তো গান প্রকাশের প্লাটফর্ম পরিবর্তন হয়েছে। আগের মতো আমিও আর নতুন গান প্রকাশ করছিনা। অনেক দিন পর নতুন গান প্রকাশ করছি। এ গান ছাড়াও হক ভাইয়ের (সৈয়দ শামসুল হক) লেখা কয়েকটি গান প্রকাশিত হচ্ছে। সবগুলো গানই কথা নির্ভর। আমি যে ধারার গান করি গানগুলোর সুরও সেই ধাচের। আশা করি গানগুলো শ্রোতাদের ভালো লাগবে।’

উল্লেখ্য, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’,’আমার বুকের মধ্যে খানে’ প্রভৃতি কালজয়ী গানগুলো এন্ড্রু কিশোরের কণ্ঠের। বাংলা চলচ্চিত্রের গানে অবদানের জন্য তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

আরও পড়ুন

আজ বাঙালি বিশ্ববিজ্ঞানী…
২০-০২-২০২০ অদ্ভুত তারিখ…
মান্নার ১২ তম…
শাহ আবদুল করিমের…
তায়াকোয়ানডো হল অফ…
মাহমুদুল্লাহ রিয়াদের জন্মদিন…
পাবনার মেয়ে মহানায়িকা…
‘ভয়ঙ্কর ভুল’ ফেসবুক…
অবসকিওর ব্যান্ডের প্রিন্স…

যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে ফাইজারের…

করোনা থেকে সুস্থ এক…

করোনা সংক্রমণে বিশ্বে ১৫তম…

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের…

চীনে করোনার প্রথম ভ্যাকসিনের…